কোনও পুরুষকে কেন বিয়ে করা উচিত ?

0
48
kabinbd

কোনও পুরুষকে কেন বিয়ে করা উচিত ?

Kabinbd
Kabinbd

কোনও পুরুষকে বিয়ে করার সিদ্ধান্তটি একটি ব্যক্তিগত সিদ্ধান্ত এবং এটি সম্পূর্ণভাবে আপনার উপর নির্ভর করে।

বিয়ের কিছু সুবিধা:

  • সঙ্গী: বিয়ে একজন সঙ্গী প্রদান করে যার সাথে আপনি আপনার জীবন ভাগ করে নিতে পারেন।
  • ভালোবাসা: বিয়ে ভালোবাসা, সমর্থন এবং স্নেহ প্রদান করে।
  • পরিবার: বিয়ে আপনাকে একটি পরিবার গড়ে তোলার সুযোগ করে দেয়।
  • সামাজিক স্বীকৃতি: অনেক সমাজে বিয়েকে সামাজিকভাবে গ্রহণযোগ্য এবং সমর্থন করা হয়।
  • মানসিক সুস্থতা: গবেষণায় দেখা গেছে যে বিবাহিত ব্যক্তিরা অবিবাহিতদের তুলনায় মানসিকভাবে সুস্থ থাকে।
  • শারীরিক সুস্থতা: গবেষণায় দেখা গেছে যে বিবাহিত ব্যক্তিরা অবিবাহিতদের তুলনায় দীর্ঘজীবী হয় এবং তাদের শারীরিক স্বাস্থ্য ভালো থাকে।

বিয়ের কিছু অসুবিধা:

বিয়ের কিছু অসুবিধা:

ব্যক্তিগত স্বাধীনতা হ্রাস: বিয়ের পরে আপনার ব্যক্তিগত স্বাধীনতা কিছুটা হ্রাস পেতে পারে। আপনাকে আপনার সিদ্ধান্তগুলোতে আপনার সঙ্গীর সাথে আলোচনা করতে হবে এবং তার পছন্দগুলিও বিবেচনা করতে হবে।

ব্যক্তিগত সময় কমে যাওয়া: বিয়ের পরে আপনার ব্যক্তিগত সময় কমে যেতে পারে। আপনাকে আপনার সঙ্গী, পরিবার এবং বাড়ির দায়িত্বের জন্য সময় বের করতে হবে।

আর্থিক বোঝা বৃদ্ধি: বিয়ের পরে আপনার আর্থিক বোঝা বৃদ্ধি পেতে পারে। আপনাকে আপনার সঙ্গী এবং পরিবারের জন্য খরচ করতে হবে।

সম্পর্কের সমস্যা: বিয়ের সম্পর্কের মধ্যে কিছু সমস্যা হতে পারে। এই সমস্যাগুলো সমাধান করার জন্য আপনাকে এবং আপনার সঙ্গীকে অনেক চেষ্টা করতে হবে।

طلاق: বিয়ের সম্পর্ক ভেঙে যেতে পারে। তালাক একটি বেদনাদায়ক অভিজ্ঞতা হতে পারে।

মানসিক চাপ: বিয়ের কারণে মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। সম্পর্কের সমস্যা, আর্থিক বোঝা এবং পারিবারিক দায়িত্বের কারণে মানসিক চাপ তৈরি হতে পারে।

সন্তানের দায়িত্ব: আপনি যদি সন্তান নেন, তাহলে তাদের লালনপালন এবং যত্ন নেওয়ার দায়িত্ব আপনার উপর বর্তাবে। এটি একটি বড় দায়িত্ব এবং এটি আপনার জীবনে অনেক পরিবর্তন আনতে পারে।

বৈবাহিক সহিংসতা: কিছু ক্ষেত্রে বৈবাহিক সহিংসতা একটি সমস্যা হতে পারে। শারীরিক, মানসিক এবং যৌন নির্যাতন বৈবাহিক সহিংসতার অন্তর্ভুক্ত।

সামাজিক চাপ: বিয়ের ব্যাপারে সমাজের কিছু প্রত্যাশা থাকে। এই প্রত্যাশাগুলো পূরণ করতে না পারলে সামাজিক চাপের সম্মুখীন হতে হতে পারে।

এই অসুবিধাগুলো সব বিয়ের ক্ষেত্রে প্রযোজ্য নয়। অনেক সুখী এবং সফল বিয়ে আছে। বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে সুবিধা এবং অসুবিধাগুলো ভেবে দেখা উচিত।

আরও কিছু বিষয়:

  • বিয়ের আগে পরস্পরকে ভালোভাবে জেনে নেওয়া গুরুত্বপূর্ণ।
  • বিয়ের আগে আর্থিক পরিকল্পনা করা উচিত।
  • বিয়ের আগে বিবাহ পরামর্শ নেওয়া যেতে পারে।
  • বিয়ের পরেও দুজনের মধ্যে খোলামেলা আলোচনা এবং বোঝাপড়া থাকা গুরুত্বপূর্ণ।

বিয়ে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত নেওয়ার আগে সব দিক ভেবে দেখা উচিত।

  • বাধ্যবাধকতা: বিয়েতে কিছু বাধ্যবাধকতা থাকে, যেমন আপনার সঙ্গীর সাথে আপনার জীবন ভাগ করে নেওয়া।
  • সমস্যা: বিয়ের সম্পর্কের মধ্যে কিছু সমস্যা হতে পারে।
  • طلاق: বিয়ের সম্পর্ক ভেঙে যেতে পারে।
  • আর্থিক বোঝা: বিয়ের জন্য আর্থিক বোঝা বৃদ্ধি পেতে পারে।
  • স্বাধীনতা হারানো: বিয়ের পরে আপনার কিছু স্বাধীনতা হারাতে হতে পারে।

বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে:

  • নিজেকে জিজ্ঞাসা করুন: আপনি কি বিয়ে করতে চান? আপনি কি বিয়ের জন্য প্রস্তুত?
  • আপনার সঙ্গীকে জিজ্ঞাসা করুন: তারা কি বিয়ে করতে চায়? তারা কি বিয়ের জন্য প্রস্তুত?
  • আপনার পরিবার এবং বন্ধুদের সাথে কথা বলুন: তাদের মতামত জিজ্ঞাসা করুন।
  • বিবাহের পরামর্শদাতার সাথে কথা বলুন: তারা আপনাকে বিয়ের জন্য প্রস্তুত হতে সাহায্য করতে পারে।

বিয়ে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে সব দিক ভেবে দেখা উচিত।

কোনও পুরুষকে কেন বিয়ে করা উচিত তা স্পষ্ট ও নির্ভরযোগ্য, যুক্তিযুক্ত ও যৌক্তিক কারণগুলি আমি জানি না। এই বিষয়ে আমার কেবল চিন্তাভাবনা আছে তবে মনে হয়েছে যে “কেন?” প্রশ্নের উত্তর খুঁজে পেয়েছি।

নিবন্ধটি তাদের জন্য নয় যারা ইতিমধ্যে বাজানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং নিশ্চিতভাবেই জানেন যে তাঁর এটির প্রয়োজন। আমি পুরুষদের প্রতিচ্ছবি, চিন্তাভাবনা, জানতে এবং সচেতনভাবে অভিনয় করতে চাই লিখছি।

বিবাহের জন্য পুরুষদের দ্বারা দেখা সবচেয়ে সাধারণ কারণগুলি: ঘন ঘন যৌনতার আকাঙ্ক্ষা, আপনার পরিবারের প্রয়োজনের বিশ্বাস, মহিলার দৃistence়তা (আলটিমেটাম: হয় বিয়ে করুন, বা ছেড়ে দিন) ভালোবাসার জন্য, বোকামির জন্য, ভাল, “প্রত্যেকে বিবাহিত হয়, আমি আরও খারাপ হই, বা কি? “এই সমস্ত যুক্তি খুব আপত্তিজনক। উদাহরণস্বরূপ, মায়া হ’ল বিবাহে ঘন ঘন যৌনতার আকাঙ্ক্ষা। যদিও একজন যুবক একটি মেয়ে চায় এবং তাকে আবেগের সাথে চায়, তিনি মনে করেন যে বিবাহ তাকে প্রতিদিন এই মনোরম ব্যবসা করতে দেয়। তবে, প্রথমত, এই ধরনের বিশ্বাস একটির পছন্দের খাবারের একটি মনে করিয়ে দেয়: তিনি কলা খুব পছন্দ করেন, কারণ তিনি সেগুলি খুব কমই খান, তার ইচ্ছা প্রবল, তবে তিনি নিজেকে 20 কেজি কলা কিনে খাওয়ার সিদ্ধান্ত নেন; 10-15 টুকরো গিলে তিনি বুঝতে পারেন যে সুখ কলাতে নেই; কেনা সমস্ত কিছু শেষ করে, বুঝতে পারে সে এখন কলা ঘৃণা করে। দ্বিতীয়ত, অনেক মহিলারা বিবাহপূর্বকালীন সময়ে প্রতিদিনের জীবনে তেমন উত্সাহী নন; তাদের যৌনতার প্রয়োজন, তবে প্রতিদিন নয়; এবং নির্দিষ্ট শর্তে একজনকে অবশ্যই একই উত্সাহী প্রেমিক, রোমান্টিক এবং প্রেজেন্টেশন ছাড়াই থাকতে হবে, অন্যথায় শারীরিক আনন্দ অস্বীকার করা যেতে পারে। তৃতীয়ত, এই মহিলার সাথে “অত্যধিক আচরণ” করার পরে, লোকটি বুঝতে পারে যে আরও অনেক সুন্দরী এবং যৌন আকর্ষণীয় মেয়ে রয়েছে যা তিনি চেষ্টা করেননি, তার স্ত্রী বিছানায় আগের মতো আকর্ষণীয় নয়। সুতরাং, যৌনতার কারণে বিয়ে করা খুব বোকামি, এটি বিবাহের একটি গুরুত্বপূর্ণ কারণ, তবে অনেকের মধ্যে একটি এবং মূল কারণ নয়।

কেবল একটি বিশ্বাস – আপনার একটি পরিবার শুরু করা দরকার, এটি একটি সামাজিক দৃষ্টিভঙ্গি, সমাজ দ্বারা অনুপ্রাণিত হতে পারে, পিতামাতার দ্বারা, যদি তাদের একটি সফল এবং বন্ধুত্বপূর্ণ পরিবার থাকে। একদিকে, এটি সবচেয়ে খারাপ সামাজিক স্থাপনা নয়, তবে এই সত্য নয় যে বাবা-মায়ের একটি ভাল পরিবার এমন পরিবারে বেড়ে ওঠা একজন ব্যক্তির সফল বিবাহের শর্তহীন গ্যারান্টি। কেবলমাত্র একটি বিশ্বাসের ভিত্তিতে আপনার সুখকে গড়ে তোলা যেমন অন্যান্য লোকেরা এটি ভালভাবে করেছিল, তেমন দূরদৃষ্টি নয়। সমস্ত লোক পৃথক: যদি কিছু পরিবারের জন্য তৈরি করা হয় তবে অন্যরা কেলেঙ্কারী এবং বিবাহ বিচ্ছেদের জন্য। সুতরাং, আমি সন্দেহ করি যে একাকী বিশ্বাসই যথেষ্ট নয়।

নারীর জেদেই বিয়ে করা মোটেও যুক্তিযুক্ত নয়। আলটিমেটামের হুমকির মধ্যে সিদ্ধান্ত নেওয়া “বিয়ে করুন বা আমি আপনাকে ছেড়ে চলে যাব (আপনি আর সেক্স করবেন না)” কোনও দায়িত্বশীল ব্যক্তির কাজ নয়।

তাহলে কেন?

অবশ্যই, বিবাহের ক্ষেত্রে কোনও মহিলা কোনও পুরুষকে কী দিতে পারে তা জানা খুব গুরুত্বপূর্ণ। তবে আপনি যদি পারিবারিক জীবনের সুবিধাগুলি তালিকাভুক্ত করেন তবে সর্বদা যৌনতা, যত্ন, তাত্পর্যপূর্ণ ভাব ইত্যাদির পক্ষে পক্ষে যুক্তি থাকতে হবে, কোনও ব্যক্তি বিবাহ থেকে বেরিয়ে আসতে পারেন। বিশেষত যদি তার পছন্দের ব্যবসা, অর্থ, সামাজিক মর্যাদা এবং কাঁধে মাথা থাকে, এমন নারী যারা যোগ্য এবং সমৃদ্ধ প্রেম।

আরও একটি যুক্তি রয়েছে। আপনার বিবাহ করা দরকার যখন বিবাহের সুবিধাগুলির পাশাপাশি, এমন একটি বোঝাপড়া হয় যে কোনও পুরুষ কোনও মহিলা, শিশুদের দিতে পারেন, তিনি কী ধরণের পরিবার তৈরি করতে চান।

একটি জ্ঞাত এবং সঠিক সিদ্ধান্ত নিতে, আপনার নিজের লক্ষ্য, জীবনের অর্থ সম্পর্কে চিন্তা করা প্রয়োজন think আপনার পরে মানুষের জন্য ভাল কি হবে? আবিষ্কার, আপনার পছন্দসই ব্যবসায়ের ফলাফল, সম্ভবত সুশৃঙ্খল শিশু, প্রতিভা? আপনি তাদের কী বলতে পারেন? কিছু ভাগ আছে? পরিবারে তারা কী ধরনের সম্পর্ক দেখতে পাবেন? তারপরেও কি তারা তা চাইবে? যদি কোনও মানুষ তার প্রিয় ব্যবসা, ব্যবসা, খেলাধুলা, বিজ্ঞানে দক্ষ হন তবে তিনি তার পরিবারে বিনিয়োগ করতে পারেন এবং কিছু নিখুঁত তৈরি করতে পারেন, ধারণাটিকে বাস্তবে রূপান্তর করতে পারেন, মূল বিষয়টি হল তার নিজের জীবনের অর্থ বোঝা এবং বুঝতে হবে কীভাবে পরিবার তার মিশনে ফিট করে, এর অংশ।
যদি কোনও ব্যক্তি তার জীবনের বিন্দুটি দেখতে না পান, তা তৈরি করেন না, আমি মনে করি তার প্রথম দিকে বিবাহ করা উচিত, না একেবারেই না, কারণ মূল প্রশ্নের কোনও উত্তর নেই – কেন আপনার জীবন দরকার, আপনি কীভাবে এটি নিষ্পত্তি করার সিদ্ধান্ত নিয়েছিলেন, উত্তর খুঁজে পাওয়া মুশকিল, আপনার প্রয়োজন কেন? পরিবার, আপনি তাকে কি দিতে পারেন?

এটি প্রায়শই ঘটে যে তরুণরা জানে না এবং তারা কী তৈরি করতে চায় তা নিয়ে চিন্তা করে না, কী ধরনের সম্পর্ক, একটি পরিবারের প্রয়োজন? উদাহরণস্বরূপ, লিঙ্গের প্রয়োজন, তবে পরিবারটি এখনও নেই। বুদ্ধিমান মেয়েরা প্রম্পট: এটি সম্পর্কে চিন্তা করবেন না, আমি আমার নিজের যা প্রয়োজন তার সবকিছু নিয়ে যাব, আপনি, সবচেয়ে গুরুত্বপূর্ণ, প্রতিরোধ করবেন না – বিয়ে করুন। যার পরে দেখা যাচ্ছে যে সদ্যজাত স্বামীকে দেওয়ার জন্য কিছুই নেই এবং তিনি এই পরিকল্পনা করেননি। ভাবতে শুরু করার এখনই সময়?

আর একটি গুরুত্বপূর্ণ যুক্তি।

বিবাহ একটি চ্যালেঞ্জ, জীবনের একটি নতুন উদ্বোধন। আপনি কি একজন দায়িত্বশীল মানুষ হতে পারেন? অর্থাৎ, কথায় নয়, আসলে কী উচ্চমানের, উজ্জ্বল, আনন্দময় সম্পর্ক তৈরি করতে হবে? তাদের জন্য অর্থ দিয়ে অর্থ প্রদান করুন (অর্থ উপার্জনের জন্য প্রস্তুত), সময়, শক্তি? কখনও কখনও এই প্রশ্নের উত্তরগুলি আপনাকে ব্যবসায় তৈরি করা, বাড়ি তৈরি করতে, নতুন জ্ঞান, দক্ষতা, দক্ষতা অর্জন এবং ধনী হওয়ার জন্য অনুপ্রাণিত করে। শুধু প্রয়োজন, আবার জানতে হবে – কিসের জন্য? কথাটা কী? এটি প্রত্যেকের নিজের জন্য নির্ধারণ করা। আপনি ইতিমধ্যে তৈরি করেছেন?

হ্যাঁ, ঠিক আছে, একটু। এমন মহিলাকে বিয়ে করা মূল্যবান, যার জন্য আপনি এগিয়ে যেতে, বিকাশ করতে, ধনী হতে, উচ্চ সামাজিক মর্যাদা অর্জন করতে এবং এই সমস্ত কি কার কাছে আনতে প্রস্তুত? এটা ঠিক – তার! এবং আপনি যৌনতা, মনোযোগ, যত্ন পেতে চান না, তবে সবার আগে, কারণ আপনি প্রেম, মনোযোগ, যত্ন দিতে চান।

আপনি যদি প্রস্তুত থাকেন এবং দৃঢ় ভাবে জানেন যে আপনার কেন বিবাহ করা দরকার,  আরও ভাল পরিবার থাকতে হবে, নিজের সাথে শুরু করুন, অন্যকে একটি উদাহরণ দেখান!

bangladesh matrimony sites

 

 

Kabinbd Blog

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here